সর্বশেষ সংবাদ
হোম / Featured / নাঃগঞ্জে স্বপ্ন কে ৫০ হাজার ও বনফুল কে ১০ হাজার টাকা জরিমানা করলো ভ্রাম্যমাণ আদালত

নাঃগঞ্জে স্বপ্ন কে ৫০ হাজার ও বনফুল কে ১০ হাজার টাকা জরিমানা করলো ভ্রাম্যমাণ আদালত

নারায়ণগঞ্জ শহরের মিশনপাড়া এলাকায় ডিপার্টমেন্টাল স্টোর ‘স্বপ্ন’ কে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে কোয়েল পাখি, কবুতর বিক্রি নিষেধ ও দ্রব্য মূলের দাম সঠিক ভাবে নির্ধারণ সহ পঁচা পণ্য দ্রব্য বিক্রি না করতে কঠোর হুশিয়ারী দেওয়া হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। পঁচা মাছ, মাংস ও মশলা সহ অতিরিক্ত মূল্য রাখার অপরাধে এই জরিমানা করা হয়।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার, শেখ মেজবাহ উল সাবেরিন ও নুসরাত তারা খানমের নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়।

পবিত্র মাহে রমজান উপলক্ষে ভোক্তাদের অধিকার সংরক্ষণে জেলা প্রশাসক রাব্বী মিয়ার নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। পুরো রমজান মাস জুড়ে ও ঈদ কে সামনে রেখে এ অভিযান অব্যাহত থাকবে। এর ধারাবাহিকতায় ডিপার্টমেন্টাল স্টোর স্বপ্নে অভিযান পরিচালনা করা হয়। এসময় স্বপ্নে পঁচা মাছ-মাংস, পঁচা মশলা ও অতিরিক্ত মূলে পণ্যদ্রব্য বিক্রি করতে দেখা যায়। এসব অপরাধের কারণে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে পঁচা মশলা জব্দ করার পাশাপাশি তাদের সর্তক করা হয়েছে পঁচা মাছ মাংসগুলো ঢাকায় ফেরত পাঠানোর জন্য ও পণ্যদ্রব্যের সঠিক দাম নির্ধারণ করার জন্য। অন্যথায় পরবর্তীতে অভিযানে একই ধরনের অপরাধ দেখা গেলে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বপ্নের অভিযান শেষে বনফুল নামে মিষ্টির দোকানে অভিযান পরিচালনা করা হয়। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি রাখা সহ বিভিন্ন খাবার তৈরি করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজকের জনপ্রিয় সংবাদ

বন্দর স্বাস্থ্য কমপ্লেক্সে এম্বুলেন্স হস্তান্তর

নারায়ণগঞ্জ বন্দর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ আবদুল কাদেরের হাতে স্বাস্থ্য মন্ত্রণালয় …