সর্বশেষ সংবাদ
হোম / Featured / সোনারগাঁয়ে অবৈধভাবে গড়ে উঠা পলিথিন কারখানা বন্ধ করলো ভ্রাম্যমাণ আদালত

সোনারগাঁয়ে অবৈধভাবে গড়ে উঠা পলিথিন কারখানা বন্ধ করলো ভ্রাম্যমাণ আদালত

পরিবেশ অধিদপ্তর, সোনারগাঁ উপজেলা প্রশাসন ও র‌্যাবের যৌথ অভিযানে সোনারগাঁয়ে অবৈধভাবে গড়ে উঠা পলিথিন কারখানা বন্ধ করা হয়েছে।

সোমবার (৮ জুলাই) সকালে পিরোজপুর ইউনিয়নের ছোট কোরবানপুর গ্রামে শাফায়াত এন্টারপ্রাইজ নামের পলিথিন কারখানায় সোনারগাঁ উপজেলার নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে কারখানাটি বন্ধ করা হয়।

এ সময় অবৈধ পলিথিন শপিং ব্যাগ উৎপাদনকারী কারখানা থেকে ৮শ কেজি শপিং ব্যাগ ও ২৬ বস্তা পলি প্রোপাইলিন জব্দ করা হয়। এছাড়াও ওই প্রতিষ্ঠানকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, দীর্ঘদিন ধরে পিরোজপুর ইউনিয়নের ছোট কোরবানপুর গ্রামে পরিবেশ অধিদপ্তরের ছাড় পত্র ছাড়াই এ কারখানায় অবৈধ পলিথিন শপিং ব্যাগ উৎপাদন করছিল। খবর পেয়ে আজ সকালে ওই কারখানা অভিযান পরিচালনা করা হয়। এসময় ওই প্রতিষ্ঠানকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অবৈধ পলিথিন শপিং ব্যাগ উৎপাদনকারী কারখানা থেকে ৮শ কেজি শপিং ব্যাগ ও ২৬ বস্তা পলি প্রোপাইলিন জব্দ করা হয়। পরে কারখানাটি বন্ধ ঘোষনা করা হয়।

তিনি আরো জানান, অবৈধ পলিথিন উৎপাদন ও ব্যবহারের বন্ধে পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. সাঈদ আনোয়ার ও র‌্যাব-১১ এএসপি মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের পরিদর্শক মইনুল হক।

আজকের জনপ্রিয় সংবাদ

ফতুল্লায় নারী শ্রমিক গণধর্ষণের ঘটনায় ছয় আসামি কে আদালতে প্রেরণ

ফতুল্লায় কয়েল কারখানার নারী শ্রমিক গণধর্ষণের ঘটনায় সংবাদ ব্রিফিংয়ে জেলা পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মনিরুল ইসলাম …