সর্বশেষ সংবাদ
হোম / Featured / নারায়ণগঞ্জে রোহিঙ্গাদের পাসপোর্ট করার অভিযোগে ৬ জন গ্রেপ্তার

নারায়ণগঞ্জে রোহিঙ্গাদের পাসপোর্ট করার অভিযোগে ৬ জন গ্রেপ্তার

নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের পাশে তিনটি দোকানে অভিযান চালিয়ে ৬ জনকে আটক করেছে র‌্যাব। এ সময় ২৫ হাজার ভুয়া সনদ জব্দ করা হয়েছে। এই ভুয়া সনদ রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরিতে সহযোগিতা করছে বলে জানিয়েছে র‌্যাব।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে জালকুড়ি এলাকায় অবস্থিত আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালায় র‍্যাব-২ এর একটি টিম। এ সময় ভুয়া জন্মনিবন্ধন সিল, সনদের হার্ডকপি ও সফটকপির হার্ডডিস্ক উদ্ধার করা হয়।

আটকরা হলো- নারায়ণগঞ্জের ফজলুল করিম (৩৩), সাইফুল ইসলাম (২৪) ও আজিম হোসেন (২৬), নেত্রকোনার একটি ইউপির উদ্যোক্তা সদস্য মামুন মিয়া (৩৫), ঢাকার একটি সিটি করপোরেশনের মাঈন উদ্দিন (৩৮) ও জাহাঙ্গীর (৩৬)।

র‍্যাব-২ এর পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী জানান, আটককৃতরা বিভিন্ন ইউনিয়ন পরিষদ, উচ্চ পদস্থ কর্মকর্তা, সিটি কর্পোরেশনের কর্মকর্তা, জেলা পরিষদ ও বিভিন্ন উপজেলা পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের যোগসাজশে জন্মনিবন্ধন সার্টিফিকেট সরবরাহ করতো। এদের হার্ডডিস্ক চেক করে আমরা ২৫ হাজারের মত ভুয়া সনদ পেয়েছি। অনেক হার্ডকপিও পেয়েছি। এরা আবার রোহিঙ্গাদেরকেও এসব জাল সনদ দিয়ে পাসপোর্ট তৈরিতে সহায়তা করতো বলে প্রাথমিকভাবে জানা গেছে।

আজকের জনপ্রিয় সংবাদ

পশুর হাটকে ঘিরে বিশেষ নিরাপত্তা রয়েছে – এসপি হারুন

কোরবানির পশুর হাটকে কেন্দ্র করে কোন সহিংসতা চলবে না এবং হাটকে ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা …