সর্বশেষ সংবাদ
হোম / Featured / নারীনারীদের পেছনে ফেলার কোন সুযোগ নেই – ডিসি জসীম উদ্দিন

নারীনারীদের পেছনে ফেলার কোন সুযোগ নেই – ডিসি জসীম উদ্দিন

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেছেন, ঘরে ও বাইরে নারীরা ভালভাবে দায়িত্ব পালন করছে। শিক্ষা, স্বাস্থ্য, বিচার বিভাগ, পুলিশ, প্রশাসন, সশস্ত্রবাহিনীসহ সকল পেশাতেই আজ নারীর অবাধ পদচারণা। নারীদের পেছনে ফেলার কোন সুযোগ নেই। নারীর ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল হিসেবে স্বীকৃতি লাভ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

সোমবার (৯ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ, বেগম রোকেয়া দিবস ২০১৯ ও জেলা পর্যায়ের জয়িতাদের সম্মাননা প্রদান উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার পিছিয়ে পরা নারীদের এগিয়ে নিতে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। সমাজের বিভিন্ন অবদানের জন্য নারীদের তুলে এনে তাদের মর্যাদার আসনে প্রতিষ্ঠান করার জন্যই জয়িতা অন্বেষন। এর ফলে নারীদের সামাজিক মর্যাদা বৃদ্ধি পাচ্ছে এবং অন্যদেরও এগিয়ে আসার অনুপ্রেরণা সৃষ্টি করছে।

তিনি আরও বলেন, পুরুষরা যদি একটু সহানুভূতিশীল হয় তাহলে নারীরা আরো সামনে এগিয়ে যাবে। বেগম রোকেয়ার আদর্শ নিয়ে নারী সমাজকে সামনে এগোতে হবে।

অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক মো.জসিম উদ্দিন জেলার ৫ জন শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান করেন এবং তাদের হাতে ক্রেস্ট তুলে দেন।এই সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) রেহেনা আকতার প্রমুখ।

আজকের জনপ্রিয় সংবাদ

ফতুল্লায় কিশোরীকে ধর্ষণের ঘটনায় শ্যামল বহিষ্কার

নারায়ণগঞ্জের ফতুল্লায় এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় মিমাংসা করার নামে আসামিকে পালিয়ে যেতে সহযোগিতা করার অপরাধে …