সর্বশেষ সংবাদ
হোম / Featured / মেধা শুধুমাত্র সার্টিফিকেটের মধ্যে সীমাবদ্ধ নয় – প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

মেধা শুধুমাত্র সার্টিফিকেটের মধ্যে সীমাবদ্ধ নয় – প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘বিশ্বে এখন মেধার চাহিদা অতীতের চেয়ে অনেক বেশি। মেধা শুধু মাত্র ক্লাসরুমে সীমাবদ্ধ নয়। মেধা শুধুমাত্র সার্টিফিকেটের মধ্যে সীমাবদ্ধ নয়।’

সোমবার (৯ ডিসেম্বর) দুপুর ১২টায় আড়াইহাজারের সরকারি সফর আলী কলেজের নবীণবরণ ও নবনির্বাচিত ছাত্র সংসদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ২০১৪ সালে এপ্রিলের শেষ সপ্তাহে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আমার জাপান সফরে যাওয়ার সুযোগ হয়েছিল। সেখানে প্রথম একটি চুক্তি হয়েছিল বাংলাদেশে জাপান একটি নিজস্ব বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলবেন। তারা একটি ইনোমিক জোন গড়ে তুলতে চায়। আপনাদের ওপর অনেক ভরসা করে, অনেক পরিকল্পনা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের পাঠিয়েছেন আড়াইহাজারের মাটিতে।

শাহরিয়ার আলম বলেন, জাপানের সঙ্গে আমাদের সুসম্পর্কের কারণে জাপান বাংলাদেশ থেকে শ্রমিক নেবে, ডাক্তার নেবে, ইঞ্জিনিয়ার নেবে। বিশ্বের প্রধান ও প্রথম অর্থনীতি সারির দেশ জাপান। জাপানের শিল্প যখন জাপানের বাইরে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন। আড়াইহাজারে জাপানি ভাষা শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার ব্যাপারে সার্বিক সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেন মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু বলেন, আড়াইহাজারে কোনো হানাহানি নেই। এখানে শান্তি বিরাজ করছে।
তিনি বলেন, এই কলেজের ছাত্র সংসদ নির্বাচন অনেক আগ থেকেই হচ্ছে। তবে বিএনপি আমলে কিছুটা ব্যাঘাত ঘটে। আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় আসার সাথে সাথেই অবাধ নির্বাচন চালু করি। দুর্নীতিমুক্ত একটি ডিজিটাল বাংলাদেশ গড়তে চাই। সেই সুবাদে আমরা কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারি সফর আলী কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহিন সুলতানা। এ সময় উপস্থিত ছিলেন, আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, আড়াইহাজার ইউএনও সোহাগ হোসেন, থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহজালাল মিয়া, আড়াইহাজার পৌরসভার মেয়র সুন্দর আলী, আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ভূঁইয়া, আড়াইহাজার সরকারি সফর আলী কলেজের ছাত্র সংসদের নবনির্বাচিত ভিপি নিহাদুল ইসলাম রাজু, জিএস আইয়ুবুর রহমান, এজিএস ইকবাল হাসান, সাবেক ভিপি আমির হোসেন ও আড়াইহাজার পৌরসভা ছাত্রলীগের সভাপতি কাজী রাকিবুল ইসলাম জুয়েল প্রমুখ।

আজকের জনপ্রিয় সংবাদ

ফতুল্লায় কিশোরীকে ধর্ষণের ঘটনায় শ্যামল বহিষ্কার

নারায়ণগঞ্জের ফতুল্লায় এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় মিমাংসা করার নামে আসামিকে পালিয়ে যেতে সহযোগিতা করার অপরাধে …