সর্বশেষ সংবাদ
হোম / Featured / পাইকপাড়ায় র‌্যাবের অভিযানে দুই জেএমবি সদস্য গ্রেপ্তার

পাইকপাড়ায় র‌্যাবের অভিযানে দুই জেএমবি সদস্য গ্রেপ্তার

নগরীর পাইকপাড়া এলাকায় অভিযান চালিয়ে আবু ওমর (২৫) ও মানজুম আতিক (২৯) নামে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি’র দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাতে পাইকপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-১১ এর একটি অভিযানিক দল।

গ্রেপ্তারকৃতরা হলেন, আনিছুর রহমান ওরফে আজাদ ওরফে সাইফ আল আজাদ ওরফে আবু ওমর (২৫) ও মাওলানা মুফতি আতিক উল্লাহ ওরফে আবু ইসমাইল ওরফে মানজুম আতিক (২৯)। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই, লিফলেট ও দুটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মো. আলেপ উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি) এর সক্রিয় সদস্য ও দাওয়াতী শাখার সমন্বয়কারী। তারা জেএমবির আধ্যাত্মিক নেতা আতিকুল্লাহ’র মাধ্যমে জেএমবিতে যোগদান করে। জেএমবিতে যোগদানের পর তারা ফেইসবুকে গ্রুপ ও আইডি খুলে অনলাইনে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে জেএমবির সদস্যদের সাথে যোগাযোগ করে আসছিল। তাদের জিহাদী বিষয়ক কার্যক্রম পরিচালনা করে আসছিল। তারা অনলাইন হতে উগ্রবাদী বই ও ভিডিও ডাউনলোড ও বিতরণ করে জেএমবির সদস্য সংগ্রহের লক্ষ্যে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে দাওয়াতি শাখার কাজ করে আসছিল। তারা নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশে পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার বৈঠকে মিলিত হয়েছে।

র‌্যাব আরো জানায়, গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে আরোও জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ গোপনে সংগঠিত হয়ে নিষিদ্ধ জঙ্গী সংগঠন জেএমবি’র কার্যক্রম পরিচালনা করে আসছে এবং জেল হতে আটককৃত জেএমবি’র সদস্যদের মুক্ত করার পরিকল্পনা ও সংঘঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা স্বীকার করে তারা দীর্ঘদিন যাবৎ গোপনে সংগঠিত হয়ে নিষিদ্ধ জঙ্গী সংগঠন জেএমবির কার্যক্রম পরিচালনা করে আসছে এবং নাশকতা মূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে যাচ্ছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

আজকের জনপ্রিয় সংবাদ

নাঃগঞ্জ সদর ওসি তদন্ত কর্মকর্তা কে আদালতে তলব

স্কুল ছাত্রী জিসা মনি অপহরণ মামলায় সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ও মামলার বর্তমান …