সর্বশেষ সংবাদ
হোম / Featured / নাঃগঞ্জের সোনারগাঁর খাস জমি হাজী সেলিমের থাবা থেকে মুক্ত হচ্ছে আজ

নাঃগঞ্জের সোনারগাঁর খাস জমি হাজী সেলিমের থাবা থেকে মুক্ত হচ্ছে আজ

নারায়ণগঞ্জের সোনারগাঁ এলাকা ঢাকার সংসদ সদস্য হাজি সেলিমের জমি দখলের থাবা থেকে বাদ যায় নি। এ এলাকায় নিজের মালিকানাধীন মদিনা গ্রুপ কতৃক ১১ বিঘা খাস জমি দখলের অভিযোগ রয়েছে।
এমনই সংবাদ গণমাধ্যমে প্রচারিত হওয়ার পর ঘটনাস্থল পরিদর্শনে যায় উপজেলা প্রশাসন। সেখানে গিয়ে হাজি সেলিমের দখলকৃত ১১ বিঘা নয়, প্রায় ১৪ বিঘা জমি চিহ্নিত করে সেখানকার কয়েকটি স্থাপনা রোববার( ১ নভেম্বর ) গুড়িয়ে দিয়েছিল প্রশাসন। একইসাথে বাকি স্থাপনাগুলোকে ৩ দিনের সময় দিয়ে ওই দিনের মতো অভিযানের সমাপ্তি করে যা আজ ৪ নভেম্বর ( বুধবার ) শেষ হচ্ছে।

এরআগে, রোববার উপজেলার মেঘনাঘাট এলাকায় হাজী সেলিমের দখলে থাকা সিমেন্ট ফ্যাক্টরির দু’পাশে ২.১১ একর, আরেকটায় ১.৮ একর, টোল প্লাজার ডান পাশে ১.২০ একর, এই মোট ৪.৩৯ একর যা প্রায় ১৪ বিঘার সমতূল্য জমি চিহ্নিত করে উপজেলা প্রশাসন। যেখানে ২.১১ একর রয়েছে সেখানে ৩ টা স্থাপনা ভাঙ্গলেও, বাকি একটা শক্তিশালী হওয়ায় ভেকুতে সমস্যা হয়ে যায় তাই সেদিনের মতো উচ্ছেদ অভিযান বন্ধ করা হয়। বাকি স্থাপনাগুলোকে ৩ দিনের মধ্যে উচ্ছেদ করার জন্য নির্দেশনা দিয়ে আসে প্রশাসন।

উল্লেখ্য, অভিযানের আগে মদিনা গ্রুপের উপব্যবস্থাপক (ল্যান্ড) মহিউদ্দিন আহম্মেদ গণমাধ্যমকে বলেছিলেন, ‘আমাদের কারখানার ভেতরে সরকারি সম্পত্তি রয়েছে, এ কথা সত্য। সম্পত্তিগুলোর স্থায়ী বন্দোবস্ত পাওয়ার জন্য আমাদের কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক হাজি সেলিম নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবর আবেদন করেছিলেন। আমাদের আবেদনে প্রশাসন কোনো সাড়া না দেওয়ার কারণে আমরা আর সামনে এগিয়ে যেতে পারিনি। প্রশাসন এখনো যদি খাসজমিগুলো আমাদের কোম্পানির নামে বন্দোবস্ত দিতে রাজি হয় তবে আমরা নিয়ম মোতাবেক সরকারি কোষাগারে অর্থ জমা দিয়ে বন্দোবস্ত নিতে রাজি আছি।

আজকের জনপ্রিয় সংবাদ

আওয়ামীলীগ ধারাবাহিক ভাবে ক্ষমতায় থাকায় দেশের মানুষের সঠিক উন্নয়ন হচ্ছে – প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শীতলক্ষ্যা নদীতে অবস্থিত গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার …