সর্বশেষ সংবাদ
হোম / Featured / সোনারগাঁয়ের জাহাঙ্গীর হত্যাকান্ডে তিন জনের যাবজ্জীবন সহ অন্যান্য দন্ড প্রদান আদালতের

সোনারগাঁয়ের জাহাঙ্গীর হত্যাকান্ডে তিন জনের যাবজ্জীবন সহ অন্যান্য দন্ড প্রদান আদালতের

মোবাইল ফোন ও ৫০০০ টাকা নিয়ে দ্বন্দ্বে জাহাঙ্গীর হত্যাকান্ডে ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৪০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। একই সাথে আরও ২টি ধারায় ৯ মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়েছে।

বুধবার (৪ নভেম্বর) দুপুরে ১৩ জন সাক্ষির সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক বেগম সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষণা দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন সোনারগাঁও থানার কুড়িগ্রাম হাবিবপুর এলাকার মৃত. আলী আক্কার ছেলে হালিম (২২) ও সেলিম (২৭)। একই থানার কান্দাপাড়া এলাকার মিজান ওরফে মিজান চোরা (২৭)। রায়ের সময় মিজান উপস্থিত ছিল না।

মামলা সূত্রে জানা যায়, বিভিন্ন বাজার থেকে মাছ ক্রয় করে এনে সোনারগাঁও মোগড়াপাড়া চৌরাস্তা বাজারে বিক্রি করতো হযরত আলীর ছেলে জাহাঙ্গীর। ২০০৯ সালে মোবাইল ফোন ও ৫০০০ টাকা নিয়ে জাহাঙ্গীরের সাথে আসামীদের দ্বন্দ্ব হয়। এক মাস পর ২১ এপ্রিল ফোন পেয়ে বাড়ি থেকে বের হয়। তার ভাবি জিজ্ঞাসা করলে জাহাঙ্গীর বলেন, ‘বন্ধুরা তাকে বৈদ্যের বাজারে যেতে বলেছে, সেখানে যাচ্ছি।’ এরপর সেদিন রাতে আর বাসায় ফেরেনি। পরের দিন ছেলেকে খুঁজে না পেয়ে বাদী হযরত আলী থানায় একটি জিডি করেন। ২২ এপ্রিল মেঘনা নদী থেকে ক্ষতবিক্ষত জাহাঙ্গীরের মরদেহ উদ্ধার করে পুলিশ।

রায়ের বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর জিয়াসমিন আহমেদ বলেন, ‘সোনারগাঁও থানার ২০০৯ সালের দায়েরকৃত একটি হত্যা মামলায় আসামীদের বিরুদ্ধে আনীত অভিযোগ গুলো সত্য প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত ৩০২ ধারায় যাবজ্জীবন ও ৩০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেন। একই সাথে ২০১ ধারায় ৩ বছর সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেছেন।’

আজকের জনপ্রিয় সংবাদ

আওয়ামীলীগ ধারাবাহিক ভাবে ক্ষমতায় থাকায় দেশের মানুষের সঠিক উন্নয়ন হচ্ছে – প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শীতলক্ষ্যা নদীতে অবস্থিত গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার …