সর্বশেষ সংবাদ
হোম / Featured / নাঃগঞ্জে আগ্নেয়াস্ত্র নবায়ন ডিসেম্বর জুড়ে চলবে

নাঃগঞ্জে আগ্নেয়াস্ত্র নবায়ন ডিসেম্বর জুড়ে চলবে

নারায়ণগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেসি থেকে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীদের লাইসেন্স নবায়ন শুরু হয়েছে।

২৩ নভেম্বর নারায়ণগঞ্জ ডিসি অফিস থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, নারায়ণগঞ্জের বৈধ আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীগণকে ২০২১ সালের নবায়নের জন্য ফি ও ভ্যাট নির্ধারিত তারিখে মধ্যে জমা দিতে হবে। নারায়ণগঞ্জের সহকারী কমিশনার আগ্নেয়াস্ত্র শাখা জেলা প্রশাসকের কার্যালয়ের কক্ষ নং-২০২ এ ফি জমা প্রদানের জন্য বলা হয়েছে।

অস্ত্রের লাইসেন্স নবায়ন কবে কোন থানার বাসিন্দারা করবে:

ফতুল্লা থানা ১ থেকে ৩ ডিসেম্বর, সদর থানা ৬ থেকে ১০ ডিসেম্বর, সিদ্ধিরগঞ্জ ও আড়াইহাজার থানা ১৩ থেকে ১৫ ডিসেম্বর, বন্দর থানা ১৭ ডিসেম্বর, সোনারগাঁও ও রূপগঞ্জ থানার ২০ থেকে ২৪ ডিসেম্বর অস্ত্র লাইসেন্স নবায়ন করা হবে। কোন তারিখে লাইসেন্স নবায়ন করা না হলে সকল থানা ২৭ থেকে ৩১ ডিসেম্বর অস্ত্র লাইসেন্স নবায়ন করা হবে।

কোন অস্ত্রের নবায়ন ফি কত?

বিজ্ঞপ্তিতে বলা হয়- পিস্তল/রিভালবার এর লাইসেন্স নবায়ন ফি ১০ হাজার টাকা, বন্দুক, শটগান, রাইফেল এর লাইসেন্স নবায়ন ফি ৫ হাজার, আর্থিক প্রতিষ্ঠান বা ব্যাংক পর্যায়ে লং ব্যারেল অস্ত্রের লাইসেন্স নবায়ন ৫ হাজার টাকা, প্রতিষ্ঠান পর্যায়ে লং ব্যারেল অস্ত্রের লাইসেন্স নবায়ন ফি ১০ হাজার টাকা, ডিলার এবং মেরামতকারী প্রতিষ্ঠানের লাইসেন্স নবায়ন ফি ৫ হাজার টাকা, সেফ কিপিং প্রতিষ্ঠানের লাইসেন্স নবায়ন ফি ৩ হাজার টাকা।

যেভাবে লাইসেন্স দেওয়া হয়:

জেলা প্রশাসন কার্যালয় সূত্র জানায়, নিয়ম অনুযায়ী বন্দুক, শর্টগান ও পয়েন্ট টু টু বোর রাইফেলের লাইসেন্স দেন জেলা ম্যাজিস্ট্রেট বা জেলা প্রশাসক। পিস্তল ও রিভলবারের লাইসেন্সের ক্ষেত্রে জেলা প্রশাসকের সুপারিশের ভিত্তিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনুমোদন দেয়। তবে জেলা প্রশাসনের সুপারিশই আসল। তার আগে আবেদনকারীর ব্যাপারে পুলিশের প্রতিবেদন বা ছাড়পত্র নেওয়া হয়।

আজকের জনপ্রিয় সংবাদ

নাঃগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম কে অব্যাহতি

বঙ্গবন্ধুর হাতে গড়া মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগকে ‘স্বাধীনতা বিরোধী’ বলায় নারায়ণগঞ্জ জেলা কমিটির যুগ্ম …